bdnewstie, কম দামি আইফোনে (iphoe se) যেসব সুবিধা দিয়েছে অ্যাপল

কম দামি আইফোনে (iphoe se) যেসব সুবিধা দিয়েছে অ্যাপল

বিজ্ঞান ও প্রযুক্তি

কম দামি আইফোনে (phoe se) যেসব সুবিধা দিয়েছে অ্যাপল

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল ১৭ এপ্রিল থেকে কম দামি আইফোনের প্রি-অর্ডার নেয়া শুরু করেছে। ‘আইফোন এসই (২০২০)’ নামের ডিভাইসটির ডেলিভারি শুরু হবে ২৪ এপ্রিল থেকে। অনেকেরই প্রশ্ন, কী আছে এই আইফোনে? জেনে নিন নতুন সংস্করণটির স্পেসিফিকেশন, বিভিন্ন ফিচার ও মূল্য—

তিন রঙ

কালো, সাদা ও লাল—তিন রঙে পাওয়া যাবে ‘আইফোন এসই (২০২০)’। আইফোনের ডিজাইন ও রঙের ক্ষেত্রে বরাবরই দক্ষতার পরিচয় দিয়ে আসছে অ্যাপল।

তিন ধরনের স্টোরেজ

আইফোন এসই তিন ধরনের অভ্যন্তরীণ স্টোরেজ সংস্করণে বাজারে পাওয়া যাবে। এগুলো হলো ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট অনবোর্ড স্টোরেজ সংস্করণ।

কালো, সাদা ও লাল—তিন রঙে পাওয়া যাবে ‘আইফোন এসই (২০২০)’

স্ক্রিন

আইফোন এসই (২০২০) ডিভাইসটিতে রয়েছে ৪.৭ ইঞ্চি স্ক্রিন। তাতে হোম বাটন রাখা হয়েছে, এর মাধ্যমে টাচ আইডি কাজ করবে। এর সামনে-পেছনে গ্লাস ও পাশে অ্যালুমুনিয়াম ফ্রেম দেয়া হয়েছে।

সেরা একক ক্যামেরার আইফোন

অ্যাপলের দাবি, এটি সর্বকালের সেরা একক ক্যামেরা সেটআপসংবলিত আইফোন। ডিভাইসটির ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় ফোরকে ভিডিও ধারণ করা যাবে। সেলফির জন্য ডিভাইসটিতে আছে ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা; যা ১০৮০ পিক্সেল রেজল্যুশনের ভিডিও রেকর্ডিং সমর্থন করবে।

নিজস্ব প্রসেসর চিপ

বরাবরের মতো কম দামি আইফোনেও নিজস্ব প্রসেসর চিপ ব্যবহার করেছে অ্যাপল। গত বছর বাজারে আসা আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স সংস্করণে এ-১৩ বায়োনিক প্রসেসর ব্যবহার করা হয়েছিল। নতুন সংস্করণেও একই প্রসেসর ব্যবহার করা হয়েছে।

গরম চা-কফি কি করোনা থেকে সুরক্ষা দিতে পারে?

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *