bdnewstimeকরোনা পজিটিভ তিন ক্রিকেটার

করোনা পজিটিভ তিন ক্রিকেটার

খেলাধুলা

করোনা পজিটিভ তিন ক্রিকেটার,

করোনা সংক্রমণ বাড়ছে হু হু করে। এখন প্রায় সারা দেশে ছড়িয়ে পড়েছে। ক্রিকেটাররাও আক্রান্ত হতে শুরু করেছেন। জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল প্রায় সপ্তাহখানেক আগে করোনা আক্রান্ত হয়ে এখন খানিকটা সুস্থতার পথে।

সাবেক অধিনায়ক ও দেশের অন্যতম সেরা ক্রিকেট ব্যক্তিত্ব মাশরাফি বিন মর্তুজার করোনা পজিটিভ হয়েছে শনিবার। একইদিন জাতীয় দলের বাঁহাতি স্পিনার নাজমুল অপুরও করোনা পজিটিভ পাওয়া গেছে।

বলার অপেক্ষা রাখে না, মাশরাফি নিজ এলাকা নড়াইলে নানান সেবামূলক কর্মকান্ড পরিচালনা করেছেন, প্রচুর সাহায্য সহযোগিতা করেছেন এবং সেটা সশরীরে উপস্থিত থেকে। একইভাবে নাজমুল অপুও নিজ হাতে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন এবং ত্রান বিতরণ করেছেন। ধারণা করা হচ্ছে, এসব সেবামূলক কর্মকান্ড পরিচালনা করতে গিয়েই করোনা সংক্রমিত হয়ে থাকতে পারেন মাশরাফি ও নাজমুল অপু।

শুধু মাশরাফি, নাফিস বা অপু নন, জাতীয় দলের অন্য ক্রিকেটাররাও করোনা ঝুঁকির বাইরে নন। এ অবস্থায় বিসিবি কী ভাবছে? ক্রিকেটাররা যাতে নিরাপদ থাকতে পারেন, সংক্রমিত না হন সেজন্য জাতীয় দলসহ অন্যান্য ক্রিকেটারদের জন্য বিসিবির কোন নির্দেশিকা আছে কি?

বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীর কাছে জাগো নিউজের পক্ষ থেকে এ প্রশ্ন রাখা হলে তিনি জানান, ‘আমাদের পরামর্শ একটাই, অতি জরুরী ও দরকারি কাজ না থাকলে বাইরে বের হবেন না, ঘরে থাকুন। ঘরে থাকাই প্রথম ও শেষ কথা।’

ডাঃ দেবাশিষ বলেন, ‘করোনা আক্রান্ত ৮০ ভাগ মানুষ বাসায় থেকেই ভাল হয়ে যাচ্ছেন। কিন্তু বাকি ২০ ভাগ ভুগছেন। অনেকে ঠিকমত চিকিৎসা পাচ্ছেন না। কাজেই করোনা আক্রান্ত হয়ে ঝুঁকির ভেতরে পড়ার চেয়ে ঘরের বাইরে বের না হওয়াই উত্তম।’

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *