bdnewstime,গাড়িতে উঠলেই যাত্রীদের মাস্ক-স্যানিটাইজার দিচ্ছেন বাস মালিকরা

গাড়িতে উঠলেই যাত্রীদের মাস্ক-স্যানিটাইজার দিচ্ছেন বাস মালিকরা

আন্তর্জাতিক

গাড়িতে উঠলেই যাত্রীদের মাস্ক-স্যানিটাইজার দিচ্ছেন বাস মালিকরা

করোনাভাইরাসের এ সময়ে লকডাউন শিথিল করে ভারতের পশ্চিমবঙ্গের বাসগুলো আগের ভাড়াতেই যাত্রী পরিবহন করছে। তবে এবার ভিন্ন কারণে আলোচনায় বর্ধমানের বাসগুলো। আগের ভাড়াতেই যাত্রী পরিবহন করলেও বাসে ওঠার আগেই যাত্রীদের উপহার দিচ্ছে বাস মালিক কর্তৃপক্ষ। বাসে উঠলেই একজন যাত্রী পাচ্ছেন একটি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। ফলে দিন শেষে ভাড়ার থেকেও বেশি মূল্যের উপহার ঘরে নিয়ে যাচ্ছেন যাত্রীরা।

শুক্রবার (৫ জুন) ভারতের বর্ধমান শহরের কয়েকটি টাউন সার্ভিস বাসে যাত্রী পরিবহনে এমনই উপহার দেন বাস মালিকরা। অবশ্যই যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে দেয়া হয়েছে এসব উপহার। তারা বাসে ওঠার আগেই পাচ্ছেন একটি করে মাস্ক ও সঙ্গে হ্যান্ড স্যানিটাইজারের ছোট্ট একটি বোতল।

এ বিষয়ে বাস মালিক সংগঠনের তরফে বাবলু শর্মা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর্জিতে তারা লোকসান করে হলেও রাস্তায় বাস নামিয়েছেন। যাত্রীদের সুরক্ষার কথা ভেবে ওই উপহার দিচ্ছেন তারা। সরকারি নিয়মে বাসের সিট সংখ্যার সমান যাত্রী তুলতে পারেন তারা। কিন্তু, সুরক্ষার কথা ভেবে তার অর্ধেক যাত্রী নিয়েই চলাচল করছেন। একটি সিটে দু’জনের বদলে একজন যাত্রী নিচ্ছেন।

এদিকে বাস চলাচল শুরু করলেও কোথাও বিশেষ যাত্রী মিলছে না। লোকাল ট্রেনসহ অন্য পরিষেবা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাস পরিষেবাও স্বাভাবিক হওয়া সম্ভব নয়। কম যাত্রী নিয়ে লোকসানেই বাস চালাতে হবে বলে আক্ষেপ করছেন বাস মালিকরা।

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *