bdnewstime,চিংড়ি নুডলস রান্না করবেন যেভাবে

চিংড়ি নুডলস রান্না করবেন যেভাবে

রেসিপি

চিংড়ি নুডলস রান্না করবেন যেভাবে

নুডলস ছোট-বড় সবাই খেতে ভালোবাসে। নুডলস সাধারণত ডিম দিয়ে রান্না করা হয়। অনেকেই আবার কাঁচা সবজি দিয়েও রান্না করে থাকে। তবে এবার ভিন্নধর্মী নুডলস রান্না করা যাক। চিংড়ি মাছ দিয়ে নুডলস। চিংড়ি মাছ খায় না এমন লোক খুব কমই আছে। সুতরাং চিংড়ি দিয়ে নুডলস আইটেমটা আপনারা একবার রান্না করে দেখতে পারেন।

উপকরণ: চিংড়ি – ২৫০ গ্রাম (পরিষ্কার করা), লম্বা নুডুলস – ২৫০ গ্রাম, ম্যাকারনি – ২৫০ গ্রাম, পটল – ৬ টি (লম্বা করে কাটা), পেঁপে – ২৫০ গ্রাম (লম্বা করে কাটা), কাঁচামরিচ – ১০ টি, টেস্টিং সল্ট – ১ চা চামচ, পাঁচ মিশলি গুড়া (৫ টি শুকনা মরিচ, লঙ, গোল মরিচ, ১/২ চা চামচ জিরা ও মিষ্টি সজ টেলে গুড়া করা), লবণ ও তেল পরিমাণ মত।

পদ্ধতি: হাড়িতে জল দিয়ে ফুটতে দিন। এবার তাতে ম্যাকারনি যোগ করুন। আধা সিদ্ধ হয়ে এলে লম্বা নুডুলস যোগ করুন। নুডুলস সিদ্ধ হওয়ার পর তা ছাঁকনিতে ছেঁকে ঠাণ্ডা জলতে ধুয়ে নিন। কড়াইয়ে তেল দিয়ে চিংড়ি, সবজি ও লবণ দিয়ে ভেজে নিন। ১/২ চা চামচ টেস্টিং সল্ট ও কাঁচামরিচ যোগ করুন।

এরপর ছেঁকে রাখা নুডুলস ও সেই অনুপাতে লবণ ও বাকি ১/২ চা চামচ টেস্টিং সল্ট দিয়ে ভালো করে মিশিয়ে নামিয়ে ফেলুন। পাঁচ মিশলি গুড়া ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন।

ঘরের যে জিনিস অপরিষ্কার থাকলেই বিপদ!

Share Now

1 thought on “চিংড়ি নুডলস রান্না করবেন যেভাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *