bd news time,চোখ

চোখের নিচের কালো দাগ দূর করার পাঁচ উপায়!

লাইফস্টাইল

চোখের নিচের কালো দাগ চেহারায় বয়সের ছাপ দেখানোর অন্যতম কারণ। সৌন্দর্য নষ্ট হয় এই দাগের কারণে। অনেক সময় এর কারণে মুখের ত্বকও রোগাটে দেখায়।

অনেক মেকআপ করেও এই দাগ ঢেকে রাখা সম্ভব হয় না। খুব সহজেই এই দাগ সবার নজরে পড়ে। বি-৬ সমৃদ্ধ খাবারের অভাবে মূলত চোখের নিচের এই কালো দাগ তৈরি হয়। তাই এই কালো দাগ থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণ ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া জরুরি। তবে প্রাকৃতিক কিছু মিশ্রণ আছে যার ব্যবহারে ১০ মিনিটেই এই দাগ থেকে রেহাই পাওয়া সম্ভব। চলুন জেনে নেয়া যাক ঘরে বসে কীভাবে ১০ মিনিটে দূর করা যায় চোখের নিচের কালো দাগ-

> কাজু বাদাম বেটে দুধের সঙ্গে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি চোখের চারপাশে লাগান। ১০মিনিট রেখে ধুয়ে ফেলুন। ফলাফল নিজেই দেখতে পাবেন।

> এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার এই প্যাক ব্যবহার করুন।

> ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

> কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি উজ্জ্বলতা বাড়াবে।

> রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করে নিন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *