bd news time,ভারতেই তৈরি হবে উড়ন্ত গাড়ি! শীঘ্রই বাজারে আসছে

ভারতেই তৈরি হবে উড়ন্ত গাড়ি! শীঘ্রই বাজারে আসছে

বিজ্ঞান ও প্রযুক্তি

ভারতেই তৈরি হবে উড়ন্ত গাড়ি! উন্নত মানের প্রযুক্তি আর ডিজাইনে শীঘ্রই বাজারে আসছে

উন্নত প্রযুক্তি বিজ্ঞানের যুগে পাল্লা দিয়ে এগিয়ে চলেছে প্রতিটি দেশ। বিশ্বে নিজেকে এক অন্য়তম জায়গায় প্রতিষ্ঠা করার জন্য় আজ লড়াই করছে প্রতিটি দেশই। প্রায় প্রতি মাসেই লঞ্চ করছে নতুন নতুন ফিচার ও ভ্যারিয়েন্টের ফোন, বাইক, গাড়ি। কিন্তু উড়ন্ত গাড়ির কথাকি শুনেছেন কখনও? এমনই চমক দিতে আসছে নেদারল্যান্ডের প্যাল ভি নামক একটি সংস্থা। উন্নত মানের প্রযুক্তিকে সঙ্গে করে নিয়ে এই সংস্থা আনতে চলেছে উড়ন্ত গাড়ি।

ভারতের গুজরাটের একটি গাড়ি কারখানাতেই তৈরি করা হবে এই সংস্থার গাড়ি। কারণ, ভারতে এই সংস্থার কোনও নিজস্ব কারখানা নেই। তাই গুজরাটের কারখানাতেই তৈরি হবে উড়ন্ত গাড়ি। যদিও গুজরাটের এই কারখানাটি এখনও চালু হয়েনি। আর তাঁর অফার চলে এল উড়ন্ত গাড়ি তৈরির। ২০২১ সাল থেকে তৈরি করা শুরু হবে এই গাড়ি। প্রাথমিক ভাবে এই সংস্থা ১১০টি তৈরি করার অর্ডার পেয়েছে। পরবর্তিকালে এই গাড়িগুলি যদি জনপ্রিয়তা লাভ করে তাহলে আরও গাড়ি বানানো হবে। কিন্তু এই গাড়ি ভারতে তৈরি হলেও বিক্রি হবে না ভারতে। সমস্ত গাড়ি রপ্তানি করা হবে বিদেশে। এমনটাই চুক্তি হয়েছে গুজরাটের মুখ্যসবিচ এম কে দাস ও প্যাল ভি সংস্থার ভায়েস প্রেসিডেন্ট কার্লো মাসবম্মেল-এর মধ্যে।

সামনে এসেছে এই গাড়ির কিছু তথ্য। যেমন, যখন রাস্তায় এই গাড়িটি চলবে তখন এই উড়ন্ত গাড়ির গতিবেগ থাকবে ১৬০ কিলোমিটার ও যখন এই গাড়িটি আকাশে উড়বে তখন এর গতিবেগ থাকবে ১৮০ কিলোমিটার। রাস্তায় চলতে চলতে এই গাড়ির আকাশে উড়তে সময় লাগবে ৩ মিনিট। এই উড়ন্ত গাড়ি সর্বোচ্চ ৫০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে।

zeenews

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *