bdnewstime,লকডাউনে কী করে সময় কাটাচ্ছেন বলিউড তারকারা?

লকডাউনে কী করে সময় কাটাচ্ছেন বলিউড তারকারা?

বিনোদন

লকডাউনে কী করে সময় কাটাচ্ছেন বলিউড তারকারা?

তাঁদের অনেকেরই বাগানের শখ। তবে সময়ের অভাবে তা করা হয়ে ওঠে না সচরাচর। লকডাউনের অবসরে তাই বাগানেই অনেকখানি সময় কাটাতে পছন্দ করছেন বলিউডের তারকারা। কেউ হাত লাগিয়েছেন কিচেন গার্ডেনে, আবার কেউ নিছকই ব্যালকনির সৌন্দর্য বাড়াতে মন দিয়েছেন গাছ লাগানোয়। যেমন ভূমি পেডনেকর। মায়ের থেকে হাইড্রোপনিক্স ফার্মিং শিখে বাড়িতেই আনাজপাতি ফলাচ্ছেন তিনি। রাসায়নিকের ব্যবহার না হওয়ায় এই ধরনের ফলন মাটির পক্ষেও উপকারী। এ ছাড়া ভূমির ব্যালকনিও বাহারি গাছে সাজানো। তার পরিচর্যার ভিডিয়োও মাঝে মাঝেই দেখা যাচ্ছে নায়িকার ইনস্টাগ্রামে।

মাধুরী দীক্ষিতও বাড়িতেই বেদানা, ডুমুর ফলাচ্ছেন পরিবারের জন্য। অনলাইন কত্থক ক্লাসের পাশাপাশি বেকিং, গার্ডেনিং করে লকডাউনের দিনগুলি কাটছে মাধুরীর। শিল্পা শেট্টি বরাবরই স্বাস্থ্য সচেতন। তাই যোগাভ্যাসের পাশাপাশি অর্গ্যানিক খাওয়াদাওয়ার পরামর্শও দিয়ে থাকেন তিনি। ছেলেকে নিয়ে নিজের কিচেন গার্ডেন থেকে বেগুন আর লঙ্কা তোলার ভিডিয়ো পোস্ট করেছিলেন তিনি দিনকয়েক আগেই। সে দিন লাঞ্চে ছিল বেগুন ভর্তা! শিল্পা জানান, লকডাউনের আগেই তিনি বীজ পুঁতে রেখেছিলেন, যার ফসল এখন পাচ্ছেন। এ ছাড়া বাগানও নিজের হাতেই পরিষ্কার করছেন শিল্পা। ইনস্টা-পোস্টে অভিনেত্রী বলেছিলেন, নিজের হাতে এ সব কাজ করায় তিনি তার মূল্যও আরও বেশি করে বুঝতে পেরেছেন। একই বক্তব্য জুহি চাওলার পোস্টেও ধরা দিয়েছে। তিনি অবশ্য প্রথম বার বাগান করায় নিজের ফলানো আনাজপাতি প্রাণে ধরে তুলতে পারবেন না বলেই জানিয়েছেন! ‘‘ফলন হওয়ার পর ওগুলো কেটে খেতে পারব? মনে হয় না। খেতে চাইবও না হয়তো, কারণ এই অভিজ্ঞতা আমাকে জিনিসপত্রের মূল্য বুঝতে শেখাল,’’ বলেছেন জুহি। নিজের হোম গার্ডেনে ধনে, মেথি, টম্যাটো ফলাচ্ছেন জুহি। বাজার থেকে কিনে আনার পরিবর্তে বাড়িতে ফলানো আনাজপাতি তাঁর বেশি কাছের। মুম্বইয়ের বাইরেও একটি ফার্ম রয়েছে জুহির। আর তাঁর বাড়ির বাগানটি যিনি সামলান, তিনি লকডাউনে বাড়ি চলে যাওয়ায় এখন নিজেই মাঠে নেমে পড়েছেন জুহি।

গাছ ভালবাসেন মৌনী রায়ও। লকডাউনে বোনের বাড়িতে রয়েছেন তিনি, দুবাইয়ে। সেখানেও গাছের পরিচর্যায় মেতে রয়েছেন। মুম্বইয়ে থাকলে বাড়ির কিচেন গার্ডেনেও মাঝে মাঝেই হাত লাগান।

গাছ লাগাতে শিখছে ছোট্ট তৈমুরও। লকডাউনের শুরুর দিকে সেফ আলি খানের হাত ধরে বারান্দায় বসে তৈমুরের টবে ফুলগাছ লাগানোর ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন করিনা। গাছপালা যে অবসরের বন্ধু হয়ে উঠতে পারে, তার পাঠ ছোট থেকেই পাচ্ছে তৈমুর। গত শনিবারও একটি নতুন ছবি দেখা গিয়েছে তাঁদের। এই উপায়ে লকডাউনে একটু হলেও

একই পরিবারের ২৬ জন করোনায় আক্রান্ত

Share Now

1 thought on “লকডাউনে কী করে সময় কাটাচ্ছেন বলিউড তারকারা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *