bdnewstime,লকডাউন না মানায় গুলি করে হত্যা

লকডাউন না মানায় গুলি করে হত্যা

আন্তর্জাতিক

লকডাউন না মানায় গুলি করে হত্যা

করোনাভাইরাস প্রাদুর্ভাবে সরকার ঘোষিত লকডাউন না মেনে গ্রামের কর্মকর্তা এবং পুলিশকে কাস্তে নিয়ে হামলার হুমকি দেয়ায় ফিলিপাইনে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে।দেশটির পুলিশ বরাতে রোববার এ তথ্য দিয়েছে আলজাজিরা। পুলিশ বলছে, করোনাভাইরাস তল্লাশি চৌকিতে এসে ৬৩ বছর বয়সী ওই ব্যক্তি হুমকি দিয়েছিলেন। করোনাবিধি না মানলে ফিলিপাইন প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে গুলি করার হুমকি দেয়ার তিন দিন পরই এ হত্যাকাণ্ড ঘটল।

ঘটনাস্থলে পুলিশের এক সদস্য তাকে শান্ত করার চেষ্টা করলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার আরোপিত বিধি-নিষেধ না মানায় এটিই দেশটিতে প্রথম পুলিশি হত্যাকাণ্ড।

গত বুধবার দেশটির প্রেসিডেন্ট দুতের্তে লকডাউন মানতে যারা ঝামেলা করবেন, তাদেরকে গুলি করতে পুলিশ ও সামরিক বাহিনীকে নির্দেশ দেন। জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি বলেন, এটা খুবই সংকটপূর্ণ সময়। সরকারের নির্দেশনা মেনে চলুন। স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের কোনো ধরনের ক্ষতি করবেন না, কারণ এটা গুরুতর অপরাধ। যদি কেউ ঝামেলা সৃষ্টি করেন এবং তাদের জীবনকে ঝুঁকিতে ফেলেন, তাহলে পুলিশ এবং সেনাবাহিনীর প্রতি আমার নির্দেশ, তাদের গুলি করে হত্যা করুন।

রোববার পর্যন্ত ফিলিপাইনে মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ২৪৬ জন। মারা গেছেন অন্তত ১৫২ জন।(AV)

আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে আড়াই টনত্রাণের চাল জব্দ

Share Now

1 thought on “লকডাউন না মানায় গুলি করে হত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *