bdnewstime,৪-০ গোলে বার্সেলোনার জয়

৪-০ গোলে বার্সেলোনার জয়

খেলাধুলা

৪-০ গোলে বার্সেলোনার জয়

তিন মাস পর মাঠে ফেরা বার্সেলোনা শনিবার রাতে লা লিগা ম্যাচে ৬৬ সেকেন্ডের মধ্যেই তুলে নেয় নিজেদের প্রথম গোল। এরপর লিওনেল মেসিরা করেন আরো তিন গোল। সব মিলিয়ে, মায়োর্কার মাঠে ৪-০ গোলের জয় তুলে নিয়ে প্রত্যাবর্তনটা মধুর করল কাতালান জায়ান্টরা, ধরে রাখল শীর্ষস্থানও।

নভেল করোনাভাইরাসের প্রকোপে বন্ধ হয়ে যাওয়ার কারণে দীর্ঘ ৯৬ দিন পর মাঠে ফিরল বার্সেলোনা। লিগ শুরু হলেও মাঠের আগের সেই চিরচেনা আবহ ছিল না, ছিল না দর্শকদের চিৎকার। অনেকটা ভুতুরে পরিবেশে খেললেন তারকারা। কিন্তু তাতে ধার একটুও কমেনি মেসিদের। এদিন প্রতিপক্ষের ওপর রীতিমতো কর্তৃত্ব করেই জিতল বার্সেলোনা।

৬৬ মিনিটে জর্ডি আলবার পাস থেকে হেডে গোল করে বার্সাকে এগিয়ে দেন চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল (১-০)। প্রথমার্ধেই গোল ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। ৩৭ মিনিটে মেসির পাস থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে গোল করেন মার্টিন ব্র্যাথওয়েট।

মায়োর্কাও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল, যা থেকে গোল করা হয়ে ওঠেনি আন্দ্রে টের স্টেগেনের দৃঢ়তায়। বার্সার গোলবার দারুণভাবে সামলেছেন এ জার্মান গোলকিপার। উল্টো ম্যাচের ৭৯ মিনিটে আরেক গোল হজম করে স্বাগতিক দলটি। মেসির বাড়ানো বল থেকে ব্যবধান ৩-০ করে দেন আলবা। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কোরশিটে নাম লেখান মেসি নিজেও। চলতি লিগে এটা তার ২০তম গোল।

এ জয়ের পর রিয়াল মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা। ২৮ রাউন্ডে তাদের সংগ্রহ ৬১ পয়েন্ট, এক ম্যাচ কম খেলে রিয়ালের ঝুলিতে ৫৬। মাদ্রিদ জায়ান্টরা আজ রাতে খেলবে এইবারের বিপক্ষে। রাত সাড়ে ১১টায় শুরু হওয়া ম্যাচটি দেখা যাবে ফেসবুক লাইভে। আজ সন্ধ্যায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে খেলবে অ্যাতলেটিকো মাদ্রিদ।

সূত্র: বিবিসি 

Share Now

1 thought on “৪-০ গোলে বার্সেলোনার জয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *