bdnewstime,acebooFacebook নিয়ে এল Messenger Roomsk নিয়ে এল Messenger Rooms

Facebook নিয়ে এল Messenger Rooms

বিজ্ঞান ও প্রযুক্তি

Facebook নিয়ে এল Messenger Rooms

সম্প্রতি নতুন ভিডিও কনফারেন্স অ্যাপ লঞ্চ করেছে Facebook। নতুন Messenger Rooms অ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ 50 জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই বিশ্বব্যাপী ভিডিও কনফারেন্সের জনপ্রিয়তা বাড়তে শুরু করে। এতদিন এই বিভাগে  Zoom-এর কোন শক্তি প্রতিযোগী ছিল না। যদিও হাত গুটিয়ে বসে থাকতে নারাজ বিশ্বের এক নম্বর সোশ্যাল মিডিয়া কোম্পানি। Messenger Rooms ব্যবহার করে একসঙ্গে 50 জন ভিডিও কনফারেন্সে বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারবেন। Facebook অ্যাকাউন্ট না থাকলেও এই পরিষেবা ব্যবহার করা যাবে।

প্রধানত অফিসের কাজে Zoom ব্যবহার হলেও Messenger Rooms-এ থাকছে বিভিন্ন সোশ্যাল ফিচার। “অনেক স্বতঃস্ফূর্তভাবে ডিজাইন হয়েছে এই অ্যাপ।” বলেন Facebook প্রধান মার্ক জাকারবার্গ। তিনি আরও বলেন, “এই পরিস্থিতিতে আমরা জীবনের অনেক কিছুই মিস করছি। বাড়ির সোফায় বসে বন্ধুরের আমন্ত্রণ পাঠিয়ে সহজেই আড্ডা শুরু করা যাবে।
Messenger Rooms ব্যবহারের জন্য Facebook অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়। অমন্ত্রণের সঙ্গে পাঠানো লিঙ্কে ক্লিক করে যে কোন ব্যক্তি এই ভিডিও কনফারেন্স পরিষেবা ব্যবহার করতে পারবেন। Facebook জানিয়েছে অযাচিত সদস্যদের Messenger Rooms থেকে দূরে রাখতে সুরক্ষায় বিশেষ নজর দেওয়া হয়েছে।

Instagram ও WhatsApp গ্রাহকদের জন্য এই ফিচার নিয়ে আসবে মার্কিন কোম্পানিটি।

Messenger Rooms-এর কথাবার্তা শুনবে না Facebook। যে ব্যক্তি ভিডিও কনফারেন্স শুরু করবেন তিনি চাইলে কনফারেন্স থেকে যে কোন সদস্যকে বাইরে পাঠাতে পারবেন।

বিশ্বব্যাপী মোট 250 কোটি গ্রাহক Messenger ব্যবহার করেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সবার কাছে এই ফিচার পৌঁছে যাবে।

সোমবার কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *