bdnewstime,WhatsApp চ্যাটের গোপন রাখতে ফিঙ্গারপ্রিন্ট লক কী ভাবে করবেন?

WhatsApp চ্যাটের গোপন রাখতে ফিঙ্গারপ্রিন্ট লক কী ভাবে করবেন?

বিজ্ঞান ও প্রযুক্তি

WhatsApp চ্যাটের গোপন রাখতে Android ফোনে ফিঙ্গারপ্রিন্ট লক কী ভাবে করবেন?

আপনার ব্যক্তিগত WhatsApp চ্যাটের গোপন রাখতে আগেই iOS ফোন ব্যবহারকারীদের জন্য এই বাড়তি সুরক্ষার ব্যবস্থা করেছিল WhatsApp। এলেছিল ফিঙ্গারপ্রিন্ট লক সুরক্ষা ব্যবস্থা। পরে তা Android-এর বিটা ভার্সান ২.১৯.২২১ (2.19.221) আপডেটেও উপলব্ধ হয়েছে।

WhatsApp চ্যাট সুরক্ষার এই বিশেষ ফিচার বাধ্যতামূলক নয়। ব্যবহারকারী চাইলে তাঁর ব্যক্তিগত WhatsApp চ্যাট ফিঙ্গারপ্রিন্ট লক করে সুরক্ষিত রাখতে পারেন। Android-এর মার্শমেলো বা তার পরবর্তী ভার্সানে নতুন এই ফিচার কাজ করবে।মোট তিনটি অপশনে এই WhatsApp ফিচার ব্যবহার করা যাবে।

প্রথম অপশনে WhatsApp বন্ধ করার সঙ্গে সঙ্গে তা লক হয়ে যাবে। দ্বিতীয় অপশানে WhatsApp বন্ধের এক মিনিট পরে ও তৃতীয় অপশানে WhatsApp বন্ধের ৩০ মিনিট পরে চ্যাট আবার লক হয়ে যাবে। তৃতীয় অপশনটি ব্যবহার করা হলে একবার ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে WhatsApp খোলার পর ৩০ মিনিট পর্যন্ত সেটি নিজে থেকে লক হবে না।

যদি গ্রাহক তৃতীয় অপশন ব্যবহার করেন তবে WhatsApp খোলার পর ৩০ মিনিট পর্যন্ত তা নিজে থেকে লক হবে না।সংস্থার মতে নতুন এই ফিচারে WhatsApp চ্যাট আরও সুরক্ষিত থাকবে। আপাতত বিটা ভার্সনে চলছে এই ফিচার।WhatsApp স্টেবল ভার্সনে ফিঙ্গারপ্রিন্ট অথন্টিকেশন পৌঁছে যাবে।zeenews

ভারতে অর্ডার দিলে ঘরে বসেই মিলবে মদ!

Share Now

2 thoughts on “WhatsApp চ্যাটের গোপন রাখতে ফিঙ্গারপ্রিন্ট লক কী ভাবে করবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *